এই লেখাটি 672 বার পড়া হয়েছে

‘‘ধানসিঁড়ি সম্মাননা-২০১২’’ লাভ

‘‘ধানসিঁড়ি সম্মাননা-২০১২’’ লাভ

রাঙ্গামাটি পাবর্ত্য জেলার কবি মৃত্তিকা চাকমার হাতে ‘‘ধানসিঁড়ি সম্মাননা-২০১২’’ তুলে দিচ্ছেন অনুষ্ঠানের বিশেষ অতিথি মানিকগঞ্জ পৌরসভার সম্মানিত মেয়র জনাব রমজান আলী
গত ২৪ নভেম্বর ২০১২খ্রিঃ শাহবাগস্থ কবি সুফিয়া কামাল গণগ্রন্থাগারে মাসিক জাতীয় পত্রিকা ‘ধানসিঁড়ি’ সম্মাননা অনুষ্ঠানে পাবর্ত্য চট্টগ্রামের রাঙ্গামাটি জেলা থেকে একমাত্র আদিবাসী লেখক কবি মৃত্তিকা চাকমা’কে ‘‘চাঙমা ও বাংলা কাব্য ’’ সাহিত্যর বিশেষ অবদান স্বরূপ ‘‘ধানসিঁড়ি সম্মাননা-২০১২’’ প্রদান করা হয়।
উক্ত অনুষ্ঠানে বঙ্গবন্ধু লেখক পরিষদ( কেন্দ্রীয় কমিটি), সভাপতি কবি আয়াত আলী পাটওয়ারী এর সভাপতিতে সদ্য প্রয়াত চলচ্চিত্র নির্মাতা সুভাষ দত্ত, কবি সুনীল গঙ্গোপাধ্যায় ও উপন্যাসিক হুমায়ুন আহমেদ স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সুুপ্রীম কোর্টের সাবেক বিচারপতি জনাব সিকদার মকবুল হক।
অনুষ্ঠানের প্রথম পর্বে ভারতের প্রয়াত নন্দিত কথা সাহিত্যিক কবি সুনীল গঙ্গোপাধ্যায় ,বাংলাদেশের খ্যাতিমান উপন্যাসিক, চলচ্চিত্র নিমার্তা প্রয়াত হুমায়ুন আহমেদ স্মরণে দুটি প্রবন্ধ পাঠ ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়। দ্বিতীয় পর্বে আমন্ত্রিত কবি এবং সম্মাননা প্রাপ্ত কবিদের নিয়ে এক কবিতা পাঠের আসর অনুষ্ঠিত হয়।
উল্লেখ্য, উক্ত সম্মাননা অনুষ্ঠানে সাহিত্যের বিভিন্ন বিষয়ে দেশের অন্যান্য জেলা থেকে মোট ৩০ (ত্রিশ) জনকে সম্মাননা প্রদান করা হয়।

IMG_5683maadimrittika pic

Print Friendly, PDF & Email

এই বিভাগের আরো লেখা পড়তে নিচের দেওয়া শিরোনাম এ ক্লিক করুন

আপনার মন্তব্য প্রদান করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

*
*